বৃহস্পতিবার, ১৬ মে ২০১৯, ১০:৫১ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ :

‘বনলতা এক্সপ্রেস’ট্রেনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

  • ক্রাইম ওয়াচ / অপরাধ অনুসন্ধানে ২৪ ঘণ্টা / আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০১৯
রাজশাহী-ঢাকা রুটের নতুন বিরতিহীন ‘বনলতা এক্সপ্রেস’ ট্রেন। ছবি : সংগৃহিত

রাজশাহী-ঢাকা রুটের নতুন বিরতিহীন আন্তঃনগর ‘বনলতা এক্সপ্রেস’ ট্রেনের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে ট্রেনটির উদ্বোধন করেন তিনি।

উদ্বোধনের সময় রাজশাহী রেলওয়ে স্টেশনে উপস্থিত ছিলেন রেলমন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন, পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক (জিএম) খন্দকার শহিদুল ইসলাম প্রমুখ।

ট্রেনটি রাজশাহী থেকে সকাল ৭টায় ছেড়ে ঢাকায় পৌঁছাবে বেলা ১১টায়। আবার একইদিন ট্রেনটি রাজশাহীর উদ্দেশে ঢাকা ছাড়বে দুপুর দেড়টায়। রাজশাহী রেলস্টেশনে পৌঁছাবে বিকেল সাড়ে পাঁচটায়। খাবার মূল্য ১৫০ টাকাসহ শোভন চেয়ারের মূল্য ৪২৫ টাকা এবং এসি চেয়ারের মূল্য ৮৭৫ টাকা। এছাড়া ওয়াইফাই সুবিধা থাকবে প্রতিটি বগিতে।

আরো পড়ুন : টাঙ্গাইলের ভূয়াপুরে ছাত্রীকে শ্লীলতাহানী -হাসপাতালে ভর্তি আটক – ১

নতুন এ ট্রেনে ১২টি বগি রয়েছে। এর মধ্যে শোভন চেয়ারের বগি ৭টি, যার আসন সংখ্যা ৬৬৪টি। দুটি এসি বগিতে আসন থাকবে ১৬০টি। ট্রেনটিতে মোট আসন সংখ্যা ৯৪৮। ভারত থেকে ২০১৩ সালে আমদানি করা দুটি ইঞ্জিন দিয়ে চলাচল করবে ট্রেনটি।

এর আগে মঙ্গলবার দিনগত রাতে ঈশ্বরদী জংশন থেকে রাজশাহী রেলওয়ে স্টেশনে পৌঁছায় বনলতা এক্সপ্রেস। উদ্বোধনের পর রাজশাহী স্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসে বিরতিহীন এই ট্রেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© ২০১৯ সর্বসত্ত্ব সংরক্ষিত “ক্রাইম ওয়াচ
Theme Download From ThemesBazar.Com