,

ThemesBazar.Com

শ্যামনগরে অস্ত্রসহ সুন্দরবনের এক বনদস্যু আটক

সাতক্ষীরার শ্যামনগরে অস্ত্রসহ কিশোর শীল (৩৮) নামে এক ডাকাতকে আটক করেছে র‌্যাব-৬। সদস্যরা। বৃহস্পতিবার রাত ২ টার দিকে উপজেলার বুড়িগোয়ালিনী ইউনিয়নের কলবাড়ি গ্রাম থেকে র‌্যাব-৬ এর সদস্যরা তাকে আটক করে। এসময়ে তার কাছ থেকে ১ টি পাইপ গান ও ৫ রাউন্ড তাজা কার্তুজ জব্দ করে। সে বাগেরহাট জেলার মংলা থানার দিঘরাজ গ্রামে কৃষ্ণপদ শীলের ছেলে।

 

র‌্যাব-৬ এর উপ-সহকারি পরিচালক (ডিএডি) জয়নাল আবেদীন জানান, র‌্যাব সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে ডাকাতির উদ্দেশ্যে সুন্দরবনে যাওয়ার প্রস্তুতকালে ঘটনাস্থলে অভিযান চালিয়ে অস্ত্র গুলি সহ তাকে আটক করে।

 

জিজ্ঞাসাবাদে সুন্দরবনে বনদস্যুতার কথা স্বীকার করেছে কিশোর শীল। অস্ত্র সহ তাকে শ্যামনগর থানায় সোপর্দ করা হয়েছে। শ্যামনগর থানার ওসি সৈয়দ মান্নান আলী সত্যতা নিশ্চিত করে বলেন, অস্ত্র আইনে তাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

 

জিজ্ঞাসাকালে কিশোর শীল জানায়, প্রথম পর্যায়ে সে রামপাল এলাকায় শহিদুল বাহিনীর সক্রিয় সদস্য ছিল। সেখানে ৬ বছর যাবৎ সুন্দরবনে বনদস্যুতার সাথে জড়িত ছিল। শহিদুলের মৃত্যুর পর দল ত্যাগ করে বনদস্যু ন’ভাই বাহিনীতে যোগ দেয়।

 

পরবর্তীতে ন’ভাই বাহিনী র‌্যাবের হাতে আত্মসর্মপনের পরে দল ত্যাগ করে। মুন্সিগঞ্জ এলাকায় বনদস্যু সিদ্দিক বাহিনীর প্রধান সিদ্দিক তাকে সুন্দরবনে বনদস্যুতার জন্য নিয়ে এসেছে। তার দুই ছেলে মেয়ে সহ স্ত্রী বর্তমানে ভারতে নদিয়া জেলায় বসবাস করছে বলে সে জানায়।

শেখ আমিনুর হোসেন,সাতক্ষীরা ব্যুরো চীফ।

ThemesBazar.Com

     এই বিভাগের আরো খবর