,

ThemesBazar.Com

নড়িয়া’য় রাস্তায় প্রতিবন্ধকতা দূরীকরনে ভ্রাম্যমান অাদালতের অভিযান

শরীয়তপুর জেলা প্রশাসনের নির্দেশনায় নড়িয়া উপজেলায় রাস্তায় প্রতিবন্ধকতা দূরীকরন ও অবৈধ স্থাপনা উচ্ছেদে ভ্রাম্যমান অাদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। অাইন অমান্য করায় ০৭জন কে সর্বমোট ৪২,০০০টাকা জরিমানা করা হয়েছে।

জেলার নড়িয়া উপজেলাধীন প্রত্যেকটি বাজারে অভিযান পরিচালনা করে ভ্রাম্যমান অাদাল। রাস্তায় যান চলাচলে বাঁধা দূরীকরন এবং সরকারি রাস্তায় দোকানদারদের বর্ধিত অবৈধ দখল উচ্ছেদ করতে এই অভিযানে ডিঙ্গামানিক ইউনিয়নের গোলার বাজারের বাবু ঢালী, শুক্কুর দেওয়ান এবং খোকন ছৈয়াল নামে তিন ফলের দোকানদারকে ১০০০০/= টাকা করে মোট ৩০,০০০/=টাকা অর্থদন্ডে দন্ডিত করা হয়। একই উপজেলাধীন ভূমখাড়া ইউনিয়নের চাকধ্ বাজারের বিপ্লব দে এবং রিপন দে নামে দূজন মুদি দোকানদার কে ৫০০০/= টাকা করে মোট ১০,০০০/=টাকা অর্থদন্ড প্রদান করেন ভ্রাম্যমান অাদালতে নির্বাহী ম্যাজিষ্ট্রেট অাবদুল্লাহ-অাল-মামুন(এসিল্যান্ড নড়িয়া)। উক্ত দোকানীরা সরকারি রাস্তায় দোকানের বর্ধিত অংশে বিক্রয়ের পন্য সাজিয়ে রাখেন, এর অাগে বারবার তাদের সাবধান করা হয়েছে কিন্তু কোনরুপ ভ্রুক্ষেপ করেন নি তারা।

এছাড়াও তিনি রাস্তায় যান চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টির দায়ে জনি মোড়ল ও অাসাদ ঢালী নামে দূ’জনকে ১০০০/= করে মোট ২০০০/= টাকা জরিমানা করেন উক্ত নির্বাহী ম্যাজিষ্ট্রেট, এই দূজন বে-অাইনীভাবে প্রধান সড়কে গাছের গুড়ি ফেলার কারনে রাস্তার যান চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হওয়ায় এ দন্ড প্রদান করা হয় বলে জানিয়েছেন উক্ত ভ্রাম্যমান অাদলতের মূখপাত্র অাবদুল্লাহ্-অাল-মামুন(এসিল্যান্ড নড়িয়া)।
তিনি বলেন, সরকারি রাস্তা/সড়ক দখল করে যানচলাচলে কোনরুপ প্রতিবন্ধকতা সৃষ্টি করা যাবেনা। জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশে সকল অবৈধ দখল উচ্ছেদ করার কার্যক্রম চলছে। অাজ ২৮জুন নির্দেশনা মোতাবেক বে-অাইনী ভাবে রাস্তায় যানচলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় অাইনের ধারা মোতাবেক ০৭জনকে অর্থদন্ড প্রদান করা হয়েছে। অর্থদন্ডের সর্বমোট ৪২হাজার টাকা সরকারি কোষাগারে জমা করা হবে।
সমস্ত অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে শীগ্রই, কোন প্রকার অবৈধ স্থাপনা থাকবে না।

এইচ এম অাতিক ইকবাল,স্টাফরিপোর্টার।

ThemesBazar.Com

     এই বিভাগের আরো খবর