শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯, ০২:৫৪ পূর্বাহ্ন

বাংলাদেশে চলছে ছদ্মবেশী গণতন্ত্র- মির্জা ফখরুল

  • আপডেট টাইম : শুক্রবার, ৫ এপ্রিল, ২০১৯
  • ১৯ বার পঠিত

ঠাকুরগাঁও প্রতিনিধি

বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বাংলাদেশে তো এখন কোন রাজনীতি নেই, রাজনীতি তো একটা দলের কাছেই চলে গেছে।

শুক্রবার দুপুরে ঠাকুরগাঁওয়ে তার নিজ বাসবভনে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

ফখরুল আরো বলেন, যে কথা আমি সব সময় বলি এই দেশে একটা একদলীয় শাসনব্যবস্থা একবার এসেছিল ৭৫ এ বাকশাল নিয়ে। সেটা চলে যাওয়ার পরে এখন আবার এক দলীয় শাসন ব্যবস্থা পুরোপুরি একেবারে কার্যকর হয়ে গেছে। এখন যেটা আছে সেটা হলো ছদ্মবেশী গণতন্ত্র। আসলে প্রকৃতপক্ষে এটা একটা একদলীয় শাসনব্যবস্থা চলছে বাংলাদেশে।

সাংবাদিকদের প্রশ্নে মির্জা ফখরুল বলেন, এই বাংলাদেশের রাজনীতির উপর সাধারণ মানুষের আগ্রহ একেবারে চলে গেছে। বিশেষ করে গত জাতীয় সংসদ নির্বাচনের পর থেকে সাধারণ মানুষ এখন একেবারেই নির্বাচন ও রাজনৈতিক বিমুখ হয়ে গেছে। যার ফলে দেখা গেল যে, ঢাকা সিটি কর্পোরেশন ও উপজেলা নির্বাচন গুলোতে ভোটাররা তারা কেউ ভোট দিতে গেলেন না। এখান থেকেই বোঝা যায়, বাংলাদেশের রাজনৈতিক অবস্থাটা কী?

রাজনৈতিক প্রতিহিংসার কারণে বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলা দিয়ে আজকে কারাগারে আটক করে রাখা হয়েছে এবং যেটা তার আইনগতভাবে পাওনা জামিন সেটাও তিনি পাচ্ছেন না।

বর্তমান সরকার সম্পর্র্কে তিনি আরো বলেন, আমরা প্রতিদিনই মনে করব যে, এটা একটা বেআইনি দখলদারি সরকার বসে আছে। তাকে মেনে নেয়ার তো কোন কারণই নেই। আমরা সরকারকে বলেছি এই নির্বাচনকে বাতিল করে পুনরায় একটি নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করতে।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, জেলা বিএনপি’র সভাপতি তৈমুর রহমান, সহ-সভাপতি আবু তাহের দুলাল, জেলা বিএনপির দপ্তর সম্পাদক মামুন-উর-রশিদ, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক জেলা বিএনপি আমিনুল ইসলাম সোহাগ সহ দলটির নেতাকর্মীবৃন্দ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© ২০১৯ সর্বসত্ত্ব সংরক্ষিত “ক্রাইম ওয়াচ
Theme Download From ThemesBazar.Com