মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯, ০৮:১৩ পূর্বাহ্ন

হিন্দিতে উত্তর দিলেন না সাকিব

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৪ এপ্রিল, ২০১৯
  • ২৬ বার পঠিত

খেলাধুলা ডেস্ক, ক্রাইম ওয়াচ 

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলছেন বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। সাকিব প্রথম ম্যাচ খেললেও পরবর্তী দুই ম্যাচে ম্যাচে তাকে বেঞ্চে বসিয়ে রাখা হয়। এদিকে মাঠে না নামলেও আইপিএলের সম্প্রচারের দায়িত্বে থাকা টেলিভিশন চ্যানেলে বিভিন্ন দেশের তারকা ক্রিকেটারদের সঙ্গে আলোচনায় অংশ নিচ্ছেন তিনি। এমনই এক অনুষ্ঠানে তাকে হিন্দিতে প্রশ্ন করে বসেন এক ভারতীয় উপস্থাপক। কিন্তু সাকিব উত্তর দেন ইংরেজিতে।

ওই অনুষ্ঠানে সাকিব ছাড়াও উপস্থিত ছিলেন বর্তমান ও সাবেক ভারতীয় ক্রিকেট তারকা বিজয় শঙ্কর ও ভিভিএস লক্ষ্মণ। অনুষ্ঠানের উপস্থাপক শুরুতে ইংরেজিতে প্রশ্ন করলেও হঠাৎ করেই দুই ভারতীয় অতিথিকে হিন্দিতে প্রশ্ন করা শুরু করেন। দু’জনেই হিন্দিতে উত্তর দেন।

এক পর্যায়ে সাকিবকেও হিন্দিতে প্রশ্ন করা শুরু করেন উপস্থাপক। এতে মোটেও ভড়কে যাননি বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক। আইপিএলে দীর্ঘদিন খেলছেন, ফলে হিন্দিটা ভাষা ভালোভাবে বুঝতে সক্ষম তিনি। জবাবটাও ইংরেজিতেই দিলেন তিনি।

পরে আরও একবার হিন্দিতে প্রশ্ন করলে আগের মতোই ইংরেজিতে উত্তর দেন সাকিব। সাকিবের এমন সিদ্ধান্তের প্রশংসায় মুখর বাংলাদেশের নাগরিকরা। এর আগে আফগান তারকা রশিদ খানকে হিন্দিতে প্রশ্ন করা হয়েছিল। রশিদ হিন্দিতেই জবাব দিয়েছিলেন।

তাছাড়া আইপিএলে ধারাভাষ্য দিতে আসা পাকিস্তানের সাবেক ক্রিকেটারদেরও প্রায়ই হিন্দিতে কথা বলতে শোনা যায়, যদিও হিন্দি আর উর্দু ভাষার সাদৃশ্য অনেক। তবে এবার পাকিস্তানের কোনো সাবেক ক্রিকেট তারকাকে আইপিএলের ধারাভাষ্য কিংবা আলোচনায় দেখা যায়নি। বিদেশি ক্রিকেট তারকাদেরও মাঝে মাঝে হিন্দিতে কথা বলে সমর্থকদের মন জয় করার চেষ্টা করতে দেখা যায়। কিন্তু সাকিব সে পথে হাঁটেন নি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© ২০১৯ সর্বসত্ত্ব সংরক্ষিত “ক্রাইম ওয়াচ
Theme Download From ThemesBazar.Com