,

ThemesBazar.Com

গোলানের দিকে এগুচ্ছে সিরিয়ার বাহিনী, সতর্ক অবস্থানে ইসরাইল

সিরিয়ার সেনারা দক্ষিণাঞ্চলীয় দারা প্রদেশের বেশ কয়েকটি শহর ও গ্রামের নিয়ন্ত্রণ নিতে সক্ষম হয়েছে। এ অবস্থায় সীমান্তবর্তী অধিকৃত গোলান মালভূমিতে ইহুদিবাদী ইসরাইল সতর্ক অবস্থান নিয়েছে।

 

সিরিয়ার সরকারি বার্তা সংস্থা সানা জানিয়েছে, গতকাল (শুক্রবার) সিরিয় সেনাবাহিনী আল-হেরাক, রাখাম, আস-সুরা এবং আলমাসহ বেশ কয়েকটি শহর ও গ্রামের নিয়ন্ত্রণ নিয়েছে। এ অভিযানে অনেক তাকফিরি সন্ত্রাসী নিহত হয়। খবর- পার্স টুডে

 

এসব এলাকায় নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা পর সিরিয়ার সেনারা পেতে রাখা মাইন ও বোমা নিষ্ক্রিয় করার কাজ শুরু করে। সন্ত্রাসীরা নিজেদের পরাজয় আসন্ন দেখে পালিয়ে যাওয়ার আগে ওই সব এলাকায় মাইন ও বোমা পুতে রেখে গেছে।

 

সিরিয়ার একজন ফিল্ড কমান্ডার বার্তা সংস্থা সানাকে বলেছেন, দারা প্রদেশে সন্ত্রাসীরা নির্মূল না হওয়া পর্যন্ত সামরিক অভিযান অব্যাহত থাকবে।

 

এদিকে, সানা অন্য এক খবরে জানিয়েছে যে, দারা প্রদেশের পূর্বাঞ্চলে কয়েকটি গ্রামে অবস্থান নেয়া সন্ত্রাসীরা অস্ত্র সমর্পণ করে সরকারের সঙ্গে কাজ করতে রাজি হয়েছে। একজন সেনা কমান্ডার বলেছেন, সিরিয় সেনাদের কঠোর অভিযানের মুখে সন্ত্রাসীদের আত্মসমর্পণ করা ছাড়া কোনো উপায় নেই।

 

আন্তর্জাতিক ডেস্ক, ক্রাইম ওয়াচ।

ThemesBazar.Com

     এই বিভাগের আরো খবর