মঙ্গলবার, ২০ অগাস্ট ২০১৯, ০৪:১৬ পূর্বাহ্ন




বখাটে স্টাইলের চুল কাটায় নিষেধাজ্ঞা

  • ক্রাইম ওয়াচ / অপরাধ অনুসন্ধানে ২৪ ঘণ্টা / আপডেট টাইম : রবিবার, ১১ আগস্ট, ২০১৯
  • নিজস্ব প্রতিনিধি ।। 

বখাটে স্টাইলে চুল না কাটার বিষয়ে সেলুন মালিক ও কর্মিদের সচেতন করতে প্রচারনায় নেমেছে মাগুরা পুলিশ। গত দু’দিন এ বিষয়ে জেলা পুলিশের পক্ষে শহরে ব্যাপক মাইকিং করা হয়েছে । পুলিশ সুপারের পক্ষ থেকে মাগুরার সেলুন মালিকদেরকে জানানো হয়েছে যে কোন সেলুনকর্মী যেন কারো চুল কিম্বা দাড়ি বখাটে স্টাইলে না কাটেন।

মাগুরা সদর থানার অফিসার ইন চার্জ (ওসি) সিরাজুল ইসলাম জানান, মাগুরা পুলিশ সুপার খান মহাম্মদ রেজোয়ানের নির্দেশে স্থানীয় সেলুন মালিক ও কর্মীদের নিয়ে এ বিষয়ে একাধিক বৈঠকের পাশাপাশি মাইকিংয়ের মাধ্যমে সর্বসাধারণকে সচেতন করা হচ্ছে। এটির উদ্দেশ্য হিসেবে উল্লেখ করেন বিশেষ করে উঠতি বয়সের যুবকদের সংযত আচরণ ও স্বাভাবিক জীবন যাপনে উদ্বুদ্ধ করা। সম্প্রতি মাগুরায় কিশোর ও উঠতি বয়সের যুবকদের হাতে খুনসহ নানা অপরাধ সংঘটিত হয়েছে। যেটির পেছনে তাদের অস্বাভাবিক জীবন যাপন ও আচরনের যোগসুত্র পেয়েছে পুলিশ। এ কারণে এ শ্রেনীর নতুন প্রজন্মকে সচেতন করতে এ প্রচারনা চালানো হচ্ছে। তিনি বলেন, ‘মানুষের লাইফ স্টাইলের সাথে তার আচরনের নানা যোগসুত্র রয়েছে। কেউ যদি উদ্ভট পোশাক পরে, উদ্ভট স্টাইলে চুল কাটে। যা দৃষ্টিকটু ও অস্বাভাবিক। সেটি তার জীবন যাত্রায় নেতিবাচক প্রভাব ফেলবে।

এ কারনে এটিকে প্রতিরোধ করা প্রয়োজন। সেক্ষেত্রে সবার আগে সকলের সচেতনতা জরুরী । সে কাজটিই আমরা করছি বলে জানান তিনি।

এ বিষয়ে মাগুরা শহরের কয়েকটি হেয়ার কাটিং দোকানের মালিকদের সাথে আলাপকালে তারা বলেন,‘ এক শ্রেণীর উঠতি বয়েসী যুবক আছে যারা তাদের নিজস্ব স্টাইলে সামঞ্জস্যহীন ভাবে চুল কাটে। এ ধরনের স্টাইলে দুই কানের উপরিভাগে চুল থাকে না বললেই চলে। অন্যদিকে উপরিভাগে চুল বড় রাখা হয়। পুলিশ সম্ভবত সামঞ্জস্যহীনভাবে বিভিন্ন স্টাইলের এই চুল কাটাকেই বখাটে কাটিং বুঝিয়েছে। দাড়ির ক্ষেত্রে এসব যুবকেরা বিভিন্ন সিনেমা,নাটক,মিউজিক ভিডিও কিম্বা অন্য কোন মাধ্যমে নায়ক, মডেলিং পারসনদের দেখে অনুকরন করে। কিন্তু আমরা যারা হেয়ার কাটিং কর্মি তারা অধিকাংশই সংখ্যালঘু শ্রেণীর। এসব যুবকেদের দেখিয়ে দেয়া স্টাইলে চুল কাটার ব্যাপারে নিষেধ করা নিয়ে শেষে সমস্যায় পড়তে না হয় বলে শংকা প্রকাশ করে এ নিয়ে বেশ দুশ্চিন্তায় পড়েছেন বলে জানান তারা।



নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..








© ২০১৯ সর্বসত্ত্ব সংরক্ষিত “ক্রাইম ওয়াচ
Theme Download From ThemesBazar.Com