মঙ্গলবার, ২০ অগাস্ট ২০১৯, ০৪:১৫ পূর্বাহ্ন




দিনাজপুরে গাছের সাথে চরম শক্রতা!

  • ক্রাইম ওয়াচ / অপরাধ অনুসন্ধানে ২৪ ঘণ্টা / আপডেট টাইম : বুধবার, ১৪ আগস্ট, ২০১৯
আমবাগানের ভিন্ন প্রজাতির প্রায় ৩’শ আমের গাছ কেটে ফেলেছে দূর্বৃত্তরা- ক্রাইম ওয়াচ
  • শাহ্ আলম শাহী,স্টাফ রিপোর্টার,দিনাজপুর।।

গাছের সাথে চরম শক্রতার বহিঃপ্রকাশ ঘটেছে দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলায়। সেখানে শাহিনুর রহমান সবুজ নামে এক যুবকের আমবাগানের ভিন্ন প্রজাতির প্রায় ৩’শ আমের গাছ কেটে ফেলেছে দূর্বৃত্তরা। বুধবার ভোরে উপজেলার পলিরামদেবপুর এলাকায় এই ঘটনা ঘটে।

শাহিনুর রহমান সবুজ এ অ লের ছাত্রলীগের সভাপতি’র দায়িত্বে রয়েছেন। মো. শাহিনুর রহমান সবুজ নবাবগঞ্জ থানা একটি অভিযোগ দিয়েছেন।

সরেজমিনে আমবাগানে গিয়ে দেখা যায়, ওই আমবাগানে সারি সারি আমগাছ মাথা নুয়ে পড়ে রয়েছে। গাছগুলোকে ধারালো অস্ত্র দিয়ে কাটা হয়েছে। বাগানের দক্ষিণ দিকে কিছু আমগাছ দাঁড়িয়ে আছে। বাগানের পাশে রুবেল মিয়া নামে এক কৃষক বলেন, গাছ কাটা আর মানুষ খুন করা একই কথা। মানুষের সঙ্গে মানুষের শক্রতা থাকতেই পারে কিন্তু গাছের সাথে এমন শত্রুতা করা ঠিক হয়নি।

বাগান মালিক শাহিনুর রহমান সবুজ জানান, পাঁচ একর জায়গা নিয়ে বাগানটির অবস্থান। বাগানে ৪’শ বিভিন্ন প্রজাতির আমগাছ ছিল। যেগুলোতে এবার আম এসেছিল। আমগাছগুলো বয়স প্রায় ৩ বছর হয়েছিল। কিন্তু কে বা কারা আঁধারে প্রায় ৩’শ বিভিন্ন প্রকার আমগাছ কেটে ফেলেছে এটা আমার জানা নেই। তিনি বলেন, এর আগেও ওই বাগানের প্রায় ৭ শতাধিক আমগাছসহ বিভিন্ন প্রকার ফলদ গাছ কেটে ফেলেছিল দূর্বৃত্তরা।

নবাবাগঞ্জ থানার ওসি সুব্রত কুমার সরকার জানান, গাছ কাটার বিষয়ে এখন কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

 



নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..








© ২০১৯ সর্বসত্ত্ব সংরক্ষিত “ক্রাইম ওয়াচ
Theme Download From ThemesBazar.Com