বুধবার, ১৭ জুলাই ২০১৯, ০৭:২৫ অপরাহ্ন




সোনার দাম কমেছিল যত, বাড়ল তার দ্বিগুণ

  • ক্রাইম ওয়াচ / অপরাধ অনুসন্ধানে ২৪ ঘণ্টা / আপডেট টাইম : বৃহস্পতিবার, ৪ জুলাই, ২০১৯
সংগৃহীত ছবি

সোনার দাম ভরিতে বাড়ল দুই হাজার টাকার বেশি। এক হাজার টাকা দাম কমানোর দুই সপ্তাহের মধ্যে এই দাম বাড়ানো হলো। ঘটা করে স্বর্ণ করমেলার পর এই দাম বাড়ানো হলেও এর সঙ্গে তার কোনো সম্পর্ক নেই বলে দাবি করেছেন বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা। সাড়ে চার মাস পর গত মাসের মাঝামাঝিতে বাজেট ঘোষণার দিন প্রতি ভরি ভালো মানের সোনার দাম দেড় হাজার টাকা কমিয়েছিল বাজুস। কিন্তু তার চার দিন পরই দাম বাড়িয়ে আগের অবস্থায় ফেরত নেওয়া হয়। এরপর মাসের শেষে প্রথমবারের মতো স্বর্ণ করমেলার আয়োজন করা হয়। তাতে ব্যবসায়ীদের হাতে থাকা অপ্রদর্শিত প্রতি ভরি সোনা এক হাজার টাকায় বৈধ করার সুযোগ ছিল। কিন্তু ওই মেলায় ব্যবসায়ীদের আশা পূরণ না হওয়ার পর গতকাল ভালো মানের প্রতি ভরি সোনার দাম দুই হাজার ৪১ টাকা বাড়ানোর ঘোষণা দেওয়া হয়।

আগরওয়ালা বলেন, ‘আন্তর্জাতিক বাজারে পাঁচ বছরের মধ্যে সোনার দর সর্বোচ্চ উচ্চতায় অবস্থান করছে। পাঁচ বছর আগে প্রতি আউন্স সোনার দর ছিল এক হাজার ৫০ ডলার। এক বছর আগে ছিল এক হাজার ১৭৩ ডলার।

আবার দর বাড়িয়ে বাজুস জানিয়েছে, আজ বৃহস্পতিবার থেকে নতুন দর কার্যকর হবে। এতে প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) সবচেয়ে ভালো মানের (২২ ক্যারেট) সোনা ৫২ হাজার ১৯৬ টাকায় বিক্রি হবে। ২১ ক্যারেট সোনা বিক্রি হবে ৪৯ হাজার ৮৬৪ টাকায়। ১৮ ক্যারেট সোনার দাম হবে ৪৪ হাজার ৮৪৮ টাকা।



নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..



© ২০১৯ সর্বসত্ত্ব সংরক্ষিত “ক্রাইম ওয়াচ
Theme Download From ThemesBazar.Com