বুধবার, ১৭ জুলাই ২০১৯, ০৭:৩০ অপরাহ্ন




আর নয় ধর্ষণ! ধ্বংস হোক ধর্ষক!! ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ডের দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি

  • ক্রাইম ওয়াচ / অপরাধ অনুসন্ধানে ২৪ ঘণ্টা / আপডেট টাইম : শুক্রবার, ১২ জুলাই, ২০১৯
  • নিজস্ব প্রতিবেদক।। 

ধর্ষণের সর্বোচ্চ শাস্তি প্রকাশ্যে মৃত্যুদণ্ড দেয়াসহ দুই দফা দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্রীরা।

বৃহস্পতিবার সন্ধ্যায় ছাত্রীদের ৭ সদস্যের একটি প্রতিনিধি দল প্রধানমন্ত্রীর রাজনৈতিক কার্যালয় ধানমন্ডিতে গিয়ে স্মারকলিপি পেশ করেন। প্রধানমন্ত্রীর পক্ষে আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্মারকলিপিটি গ্রহণ করেন।

এ বিষয়ে ঢাবি শিক্ষার্থী জিয়াসমিন শান্তা বলেন, দুই দফা দাবিতে আমরা টানা তিনদিন আন্দোলন করা সহ আজ বিকেলেও আমরা টিএসসিতে মানববন্ধন করেছি। আর এ মানববন্ধন শেষে সন্ধ্যায় আমাদের ৭ সদস্যের প্রতিনিধি দল প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করি।

দুই দফা দাবির বিষয়ে তিনি বলেন, ধর্ষকদের প্রকাশ্যে মৃত্যুদণ্ড এবং বিশেষ ট্রাইব্যুনালের মাধ্যমে ৩০ দিনের মধ্যে বিচার কার্য সম্পূর্ণ করে তা কার্যকর করা।

একই দাবিতে আজ বিকেলে রাষ্ট্রপতি বরাবরও স্মারকলিপি দেন ঢাবি ছাত্রীরা। পরে টিএসসি সংলগ্ন সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে একই দাবিতে মানববন্ধন করেন তারা।

আরও পড়ুন: ব্রাহ্মণবাড়িয়ায় মাদ্রাসাছাত্রীকে ধর্ষণ, শিক্ষক গ্রেপ্তার

মানববন্ধনে ঢাবির বিভিন্ন হল ও অনুষদের শিক্ষার্থীরা অংশ নেন। এছাড়া এ দাবির সঙ্গে সংহতি জানিয়ে অংশগ্রহণ করেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস, বিবার্তা২৪ডটনেটের সম্পাদক বাণী ইয়াসমিন হাসি, ক্রাইম ওয়াচ’র ব্যবস্থাপনা সম্পাদক ফরিদ বিন আকবর, আওয়ামী যুব মহিলা লীগের সহ-সভাপতি কোহেলী কুদ্দুস মুক্তি, মুক্তিযুদ্ধের স্বপক্ষের সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন গৌরব ৭১’এর সাধারণ সম্পাদক এফ এম শাহীন, ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক তাহসান আহমেদ রাসেল প্রমুখ।



নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..



© ২০১৯ সর্বসত্ত্ব সংরক্ষিত “ক্রাইম ওয়াচ
Theme Download From ThemesBazar.Com